আরও ফল পিজিআর 4-CPA

4-CPA

ব্যবহারের পরিমানঃ ১০ লিটার পানির সাথে ফসল ভেদে ১৫ মিলি থেকে ২৫ মিলি "আরওফল" মিশিয়ে ৫ শতাংশ জমিতে স্প্রে করবেন। ফসলের জীবনকালে মোট ২-৩ পর্যায় স্প্রে করা যায়। প্রাথমিক পাতা বাড়া পর্যায়ে, ফুল আসার আগ পর্যন্ত ও ফুল আসার পরে। 

ব্যবহারবিধিঃ ব্যবহারের পর ইহা ফসলের মূল, কান্ড, পাতা, ফুল ও ফলের মাধ্যমে গাছে ছড়িয়ে পড়ে। গাছের খাদ্য উপাদান গ্রহণ ত্বরান্বিত ও বৃদ্ধিতে সহায়তা করে। ফুল ও ফল ঝরে পড়া রোধ করে। ফলকে বোটার সাথে আটকে রাখতে সাহায্য করে। আরও ফল গাছকে স্বাস্থ্যবান ও  গাছের রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়ায়। ফলের আকার বড় করে। ফসলের উৎপাদন বৃদ্ধি করে। নির্ধারিত সময়ের আগে ফসল ঘরে তোলা যায়। 

ব্যবহারের ক্ষেত্রেঃ টমেটো, আলু, বেগুন, সীম, কপি, করলা, পটল,কাকরোল, মরিচ, ঢে৭ড়স, লাউ, কুমড়াসহ সকল প্রকার সবজি ও ডাল ফসল, আম, লিচু, কলা, কাঁঠাল প্রভৃতি ফল গাবাডিউলস, রজনীগন্ধা, গোলাপসহ শীত-গ্রীষ্মের সকল প্রকার ফুল, ফল, ধান গম, ভুট্টা ইত্যাদিতে ব্যবহার করা যায়।

পরামর্শঃ ব্যবহার সংক্রান্ত যে কোন পরামর্শের জন্য আপনার এলাকায় নিয়োজিত উপ-সহকারী কৃষি কর্মকর্তা, কম্পানীর প্রতিনিধি বা পরিবেশক এর সাথে যোগাযোগ করুন। ব্যবহারের পূর্বে বোতল ভাল ভাবে ঝাাঁকিয়ে নিন। শিশুর নাগালের বাইরে ও পশু পাখি হইতে দূরে রাখুন। শিতল স্থানে রাখুন।

0 Comments

Newest Oldest